প্রিন্সিপাল এর বানী :

প্রতিটি মানুষই অসীম সম্ভাবনা ও প্রতিভা নিয়ে পৃথিবীতে জন্ম গ্রহণ করে। আল্লাহ প্রদত্ত্ব এই সুপ্ত প্রতিভার  বিকাশ সাধন করে মানুষ পৌছে যায় সফলতার স্বর্ণশিখরে। মানব শিশু এক জীবন্ত সত্তা। জন্মের পর থেকেই শুরু তার এ ক্রম-বিকাশ। মানব শিশুর এই অন্তর্নির্হিত প্রতিভার বিকাশ সাধনের জন্য চাই নির্মল ও বিশ্বস্ত শিক্ষা প্রতিষ্ঠান।

প্রতিটি মানুষ চায় শান্তি পেতে, প্রতিষ্ঠিত হতে। আর মানবজীবনে প্রতিষ্ঠিত হতে আল্লাহ দিয়েছেন মহাগ্রন্থ আল-কুরআন। একজন মানুষ কুরআন হাদিসের ইলম অর্জনের মাধ্যমে নিজের জীবনকে সাজাতে পারে মনের মতো করে। কারণ আল কুরআনই দিতে পারে একজন মানুষের সত্য ও সুন্দর জীবন, দেখাতে পারে উজ্জ্বল অঅলোর পথ। আর সেই পথ ধরেই মানুষ এগিয়ে যাবে ইহ ও পরকালীন মুক্তির পথে। শুধু পরকালের মুক্তির জন্য নয় বরং পার্থিব জীবনে সুখ-শান্তি-সফলতার জন্যও ইসলাম অপরিহার্য। তাইতো আল্লাহ তাআলা বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে সেই শিক্ষার আলো দিয়ে প্রেরণ করেছেন মানব জাতির কাছে। আর সেই শিক্ষায় আলোকিত হয়েই সাহাবয়ে কেরাম (রা.) বিশ্ববাসীকে উপহার দিয়েছেন একটি আদর্শ সমাজ।

শিক্ষা মানেই পরিবর্তন। এই শিক্ষা শুধু বাহ্যিক পরিবর্তন তথা কর্মদক্ষতা অর্জনের নামই নয় বরং প্রকৃত শিক্ষা হল কর্ম দক্ষতা অর্জনের সঙ্গে সঙ্গে তার অন্তর্নিহিত গুণাবলি ও প্রতিভাকে উন্মোচিত করে বিশ্ব পরিবারের নিজেকে যোগ্য ব্যক্তি হিসেবে গড়ে তোলা। তাই একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় সৎ,দক্ষ, খোদাভীরু, দেশ প্রেমিক প্রজন্ম তৈরির দৃঢ় প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠা লাভ করে দারুল মা’আরিফ আল ইসলামিয়া বালক-বালিকা শাখা। মহান আল্লাহ সুবহানাহু তায়ালা এ প্রতিষ্ঠানকে সত্যিকারের দ্বীনের মারকাজ হিসেবে কবুল করুন। আমীন।

মুফতি মুহাম্মদ শরিফুল ইসলাম

প্রিন্সিপাল, দারুল মা’আরিফ আল ইসলামিয়া

মোবাইল: 01739 767090